গাংনীর চাঁদাবাজ সাগরকে আটক করেছে র‌্যাব।

মনিটরিং নিউজঃ-মেহেরপুর গাংনীর এলাঙ্গী গ্রামের সাগর হোসেন চাঁদার টাকা আদায় করার সময় আলমডাঙ্গার হাটবোয়ালিয়া থেকে র‌্যাব’র হাতে ধরা পড়েছে। গতবু...


মনিটরিং নিউজঃ-মেহেরপুর গাংনীর এলাঙ্গী গ্রামের সাগর হোসেন চাঁদার টাকা আদায় করার সময় আলমডাঙ্গার হাটবোয়ালিয়া থেকে র‌্যাব’র হাতে ধরা পড়েছে। গতবুধবার বেলা ১২টার দিকে চাঁদাবাজ সাগরকে হাতেনাতে আটক করা হয়। সে কুষ্টিয়া মিরপুরের ঝুটিয়াডাঙ্গার কাইউম আলীর নিকট এক লাখ টাকা চাঁদা দাবি করে। ওই টাকা আদায়ের জন্য হাটবোয়ালিয়া বাজার সংলগ্ন বাসস্ট্যান্ডের নিকট গেলে তাকে আটক করা হয়। র‌্যাব এ তথ্য জানিয়ে বলেছে, সাগর সন্ত্রাসীচক্রের সদস্য।
র‌্যাব জানিয়েছে, মেহেরপুর জেলার গাংনী উপজেলার এলাাঙ্গী গ্রামের সানোয়ার হোসেনের ছেলে সাগর এলাকার চিহ্নিত চাঁদাবাজ। সে চরমপন্থি বলে পরিচয় দিয়ে ০১৯২২ ৮৭২৫৭৬ নম্বর মোবাইলফোন দিয়ে এলাকার বিভিন্ন ব্যক্তির নিকট মোটা অঙ্কের চাঁদা দাবি করে। বিভিন্ন ব্যক্তির নিকট থেকে চাঁদার টাকা আদায়ও করে সে। কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলার ঝুটিয়াডাঙ্গার মৃত চায়েন মণ্ডলের ছেলে কাইউম আলীর নিকট একই মোবাইল দিয়ে এক লাখ টাকা চাঁদা দাবি করা হয়। চাঁদাবাজ সাগর চাঁদার দাবিতে খুনের হুমকি দিতে থাকে। কাইউম ইটভাটা মালিক। তিনি চাঁদাবাজের হুমকির মুখে আতঙ্কিত হয়ে পড়েন। গতকাল বুধবার বেলা ১২টার দিকে চাঁদাবাজ সাগর চাঁদার টাকা নেয়ার জন্য চুয়াডাঙ্গার হাটবোয়ালিয়া বাজার সংলগ্ন বাসস্ট্যান্ডের নিকট অপেক্ষা করতে থাকে। র‌্যাব-৬ চুয়াডাঙ্গা ক্যাম্প বিষয়টি জানার সাথে সাথে ক্যাম্পের ডিএডি এইচএম নূরুল ইসলামের নেতৃত্বে একটি বিশেষ টহল দল দ্রুত ছুটে গিয়ে হাটবোয়ালিয়া বাজারের জিয়াউল হকের মিষ্টির দোকান থেকে চাঁদাবাজ সাগরকে হাতেনাতে আটক করে। আটকের পর সেখানেই তাকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করে র‌্যাব। পরে তাকে নেয়া হয় চুয়াডাঙ্গা ক্যাম্পে। চলতে থাকে জোর জিজ্ঞাসাবাদ। পরে তাকে আলমডাঙ্গা থানায় মামলাসহ হস্তান্তরের প্রক্রিয়া করা হয়। এলাকাবাসী বলেছে, চুয়াডাঙ্গা আলমডাঙ্গার হাটবোয়ালিয়া, মেহেরপুরের গাংনীসহ পার্শ্ববর্তী এলাকায় নতুন করে একটি চাঁদাবাজ গ্যাংগ্রুপ মাথাচাড়া দিয়ে উঠেছে। এ গ্যাঙের সদস্য নিজেদেরকে চরমপন্থি বলে পরিচয় দিয়ে বিভিন্ন ব্যক্তির নিকট মোবাইলফোনে চাঁদা দাবি করছে। চাঁদার টাকা দিতে অস্বীকার করলে খুনের হুমকি দিচ্ছে তারা। সমপ্রতি গাংনী এলাকার এক ইটভাটা শ্রমিককে খুনের পর নতুন করে আতঙ্ক ছড়িয়ে পড়ে। চাঁদাবাজ সাগরকে আটক করায় এলাকাবাসী র‌্যাবকে সাধুবাদ জানিয়েছে।
এলাকাবাসী ও পুলিশের বরাত দিয়ে জানা যায়, জনযুদ্ধের আঞ্চলিক নেতা সাবারের মৃত্যুর পর আঞ্চলিক দায়িত্ব নেয় সাগর। তারপর থেকে বিভিন্ন ইটভাটায় ও ঠিকাদারদের নিকট চাঁদা আদায় শুরু করে। রাজনৈতিক বেশ কয়েকটি সংঘর্ষেও অংশ নেয় সাগরসহ তার ৭/৮ জন সহযোগী। গাংনীর ফুড গোডাউন, সাবরেজিস্ট্রি অফিস, ঠিকাদার, ব্যবসায়ী ও সরকারি-বেসরকারি অফিসে তারা প্রকাশ্যে চাঁদাবাজি করে আসছিলো।

Follow Us

গাংনী নিউজের পক্ষ থেকে সকল পাঠককে আন্তরিক শুভেচ্ছা । প্রিয় পাঠক, অত্যান্ত আনন্দের সাথে জানাচ্ছি যে, গাংনী নিউজ এখন থেকে ২৪ ঘন্টাই আপডেট করাহবে। আমাদের ঠিকানা-www.gangninews.com আমাদের সাইটে প্রবেশ করুন- এখানে ক্লিক করে এবং গাংনীর সব খবর সবার আগে জেনে নিন ধন্যবাদ।

Hot in week

Recent

Comments

ডাউনলোড করুন। ছবি দেখে ফন্টটি সেটাপ করুন এবং ফিক্স করুন।
item