গাংনীতে কৃষকদের মাঝে প্রকাশ্যে কৃষি ঋণ বিতরণ।

হারুন-অর-রশীদ রবিঃ-মেহেরপুরের গাংনীতে বাংলাদেশ কৃষি ব্যাংকের ইনট্রোডিউসিং টাইম সেভিং এন্ড ট্রান্সপারেন্ট এগ্রিকালচারাল ক্রেডিট ডিসবার্সমেন্ট...

হারুন-অর-রশীদ রবিঃ-মেহেরপুরের গাংনীতে বাংলাদেশ কৃষি ব্যাংকের ইনট্রোডিউসিং টাইম সেভিং এন্ড ট্রান্সপারেন্ট এগ্রিকালচারাল ক্রেডিট ডিসবার্সমেন্ট প্রোসেস এ পাইলট প্রজেক্ট-এর আওতায় কৃষকদের মাঝে প্রকাশ্যে কৃষি ঋণ বিতরণ কর্মসূচীর উদ্বোধন ঘোষনা করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে এ উপজেলার ধানখোলা ইউপি কমপ্লেক্সে অনুষ্ঠিত ঋণ বিতরণ কর্মসূচীতে মোট ৩০ জন কৃষকের মাঝে ৬ লাখ ৬৬ হাজার ৫ শত টাকা বিতরণ করা হয়। কৃষি ব্যাংক গাংনী উপজেলা শাখার ব্যবস্থাপক এস,এম, জোয়াদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি ব্যাংকের কুষ্টিয়া অঞ্চলের মহাব্যবস্থাপক আলী হোসেন খাঁন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের ডিজিএম নাসির উজ্জামান, কৃষি ব্যাংকের আঞ্চলিক ব্যবস্থাপক সমির কুমার বোস, মেহেরপুর কৃষি ব্যাংকের ব্যবস্থাপক সামসুল আলম, ধানখোলা ইউপি চেয়ারম্যান মশিউর রহমান সাবান, প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, কৃষক বাঁচলে এদেশ বাঁচবে, কৃষি ব্যাংক-কৃষকদের ব্যাংক, এখানে কৃষক, মুটে, মজুর, ভ্যান-রিক্সা চালক সকলেই যেতে পারে। সরকার নাম মাত্র সুদে অর্থ্যাৎ শতকরা বার্ষিক ১০ টাকা হারে সুদের বিনিময়ে কৃষকদের সহজ শর্তে ঋণ বিতরণ করবে। আপনারা ঋণ গ্রহণ করে ফসল উৎপাদন করুণ এবং সময় মতো পরিশোধ করুণ। কৃষকদের সুবিধার্থে এই প্রথম প্রকাশ্যে ঋণ বিতরণ কার্যক্রম শুরু করা হলো। ব্যাংক কর্মকর্তা সুত্রে জানা গেছে, ৩০ জন কৃষকের মাঝে সর্বমোট ৬ লাখ ৬৬ হাজার ৫০০ টাকা প্রদান করা হয়েছে।

Follow Us

গাংনী নিউজের পক্ষ থেকে সকল পাঠককে আন্তরিক শুভেচ্ছা । প্রিয় পাঠক, অত্যান্ত আনন্দের সাথে জানাচ্ছি যে, গাংনী নিউজ এখন থেকে ২৪ ঘন্টাই আপডেট করাহবে। আমাদের ঠিকানা-www.gangninews.com আমাদের সাইটে প্রবেশ করুন- এখানে ক্লিক করে এবং গাংনীর সব খবর সবার আগে জেনে নিন ধন্যবাদ।

Hot in week

Recent

Comments

ডাউনলোড করুন। ছবি দেখে ফন্টটি সেটাপ করুন এবং ফিক্স করুন।
item