গাংনীতে ১৮ তম জাতীয় টিকা দিবসের সকল প্রস্তুতি সম্পন্ন। ২২৮টি কেন্দ্রে পোলিও ও ভিটামিন-এ খাওয়ানো হবে।

আবু হোসেন- গাংনীতে আজ ১০ জানুয়ারী রবিবার ১৮ তম জাতীয় টিকা দিবস সফল ভাবে বাসত্মবায়ন করতে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। উপজেলা স্বাস্থ্য ও পরিব...

আবু হোসেন- গাংনীতে আজ ১০ জানুয়ারী রবিবার ১৮ তম জাতীয় টিকা দিবস সফল ভাবে বাসত্মবায়ন করতে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসের ব্যবস্থাপনায় গাংনী উপজেলার ২৯ হাজার ২৩৬ জন শিশুকে ২ ফোটা করে পোলিও ও ২৪ হাজার ৭৪৪ জন শিশুকে উচ্চ ক্ষমতা সম্পন্ন ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।
অফিস সুত্রে জানা গেছে, উপজেলার ১টি পৌরসভা ও ৯টি ইউনিয়নে ২২৮টি কেন্দ্রে (৯টি ভ্রাম্যমান কেন্দ্র সহ) ১ হাজার ১৪০ জন স্বাস্থ্য কর্মী ও স্বেচ্ছা সেবক দিয়ে উক্ত টিকা দিবস সফল ভাবে বাসত্মবায়ন করা হবে। প্রতিটি কেন্দ্রে ৫ জন করে স্বেচ্ছা সেবক থাকবে। এ ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও প-পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবু মোহাম্মদ জহুরুল ইসলাম জানান, ৮টি রোগের প্রতিরোধক হিসেবে ২ ফোটা করে পোলিও খাওয়ানো হবে এবং ১ বৎসর বয়স থেকে ৫ বৎসর বয়সের শিশুদের ভিটামিন এ খাওয়ানো হবে। তবে গাংনীতে সমপ্রতি কৃমি নাশক ট্যাবলেট এই টিকা দিবসে খাওয়ানো হবে না। কর্মসূচী সফল করতে সকলের সহযোগিতা কামনা করেছেন।

Follow Us

গাংনী নিউজের পক্ষ থেকে সকল পাঠককে আন্তরিক শুভেচ্ছা । প্রিয় পাঠক, অত্যান্ত আনন্দের সাথে জানাচ্ছি যে, গাংনী নিউজ এখন থেকে ২৪ ঘন্টাই আপডেট করাহবে। আমাদের ঠিকানা-www.gangninews.com আমাদের সাইটে প্রবেশ করুন- এখানে ক্লিক করে এবং গাংনীর সব খবর সবার আগে জেনে নিন ধন্যবাদ।

Hot in week

Recent

Comments

ডাউনলোড করুন। ছবি দেখে ফন্টটি সেটাপ করুন এবং ফিক্স করুন।
item