গাংনীতে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার প্রশংসা পত্র ও নম্বরফর্দ না পেতেই ৬ষ্ঠ শ্রেণীতে ভর্তি শেষ।

গাংনী অফিস- গাংনীতে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা পাশের প্রশংসাপত্র ও নম্বর ফর্দ শিক্ষা অফিস থেকে না দিতেই মাধ্যমিক বিদ্যালয়ে ৬ষ্ঠ শ্রেণীতে...

গাংনী অফিস- গাংনীতে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা পাশের প্রশংসাপত্র ও নম্বর ফর্দ শিক্ষা অফিস থেকে না দিতেই মাধ্যমিক বিদ্যালয়ে ৬ষ্ঠ শ্রেণীতে ভর্তি প্রায় শেষ পর্যায়ে। উপজেলার ৭৩ টি মাধ্যমিক, নিম্ন মাধ্যমিক ও মাদ্রাসা গুলোতে ছাত্র-ছাত্রীদের ভর্তি করা হয়েছে। সিন্দুর কোটা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইসমাইল হোসেন জানান, প্রশংসা পত্র এবং নম্বর ফর্দ না নিয়েই আমরা ছাত্র-ছাত্রী ভর্তি করে ফেলেছি।সমাপনী পরীক্ষায় পাশ ফেল যাচাই না করে ছাত্র-ছাত্রী ভর্তি শিক্ষা নীতি বহির্ভূত কাজ করা হচ্ছে। প্রশংসা পত্র না নিয়ে ভর্তির ব্যাপারে প্রশাসনিক কোন বাধা ধরা নিয়ম বা কার্যকর আইন না হওয়ায় শিক্ষকরা খেয়াল খুশি মতো কাজ করছে। এ ব্যাপারে প্রাথমিক শিক্ষা অফিসে সহকারী শিক্ষা অফিসার নুর ইসলাম এ প্রতিনিধিকে জানান, প্রশংসাপত্র ও নম্বর ফর্দ না নিয়ে স্কুলে ভর্তি করাটা অবৈধ। কোক্রমেই মাধ্যমিক বিদ্যালয়ের প্রধানগণ এই অনিয়ম করতে পারেন না। তিনি আরও বলেন, শুধুমাত্র উত্তীর্ণ ছাত্র-ছাত্রীরাই ৬ষ্ঠ শ্রেণীতে ভর্তির সুযোগ পাবেন। অন্যদিকে নাম প্রকাশে একজন শিক্ষক বলেন পাশ ফেল দেখতে গেলে আমরা ছাত্র-ছাত্রী পাবো না। অতএব সকলকেই আমরা ভর্তি করবো। এ ব্যাপারে মাধ্যমিক শিক্ষা অফিসার শামীম আহমেদ খান বলেন, উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের সংখ্যা অনুযায়ী ভর্তি আমরা সকল বিদ্যালয় থেকে জেনে নেবো। বেশী হলে সেই বিদ্যালয়ের বিরুদ্ধে আইন গত ব্যবস্থা নেওয়া হবে।

Follow Us

গাংনী নিউজের পক্ষ থেকে সকল পাঠককে আন্তরিক শুভেচ্ছা । প্রিয় পাঠক, অত্যান্ত আনন্দের সাথে জানাচ্ছি যে, গাংনী নিউজ এখন থেকে ২৪ ঘন্টাই আপডেট করাহবে। আমাদের ঠিকানা-www.gangninews.com আমাদের সাইটে প্রবেশ করুন- এখানে ক্লিক করে এবং গাংনীর সব খবর সবার আগে জেনে নিন ধন্যবাদ।

Hot in week

Recent

Comments

ডাউনলোড করুন। ছবি দেখে ফন্টটি সেটাপ করুন এবং ফিক্স করুন।
item