আজকের খবর:-

গাংনীর ভাটপাড়া মাধ্যমিক বিদ্যালয়ে বিজ্ঞপ্তি ছাড়াই ৪ জন শিক্ষক নিয়োগ । নেপথ্যেঃ লক্ষ লক্ষ টাকার অর্থ বাণিজ্য । *****************************...

গাংনীর ভাটপাড়া মাধ্যমিক বিদ্যালয়ে বিজ্ঞপ্তি ছাড়াই ৪ জন শিক্ষক নিয়োগ নেপথ্যেঃ লক্ষ লক্ষ টাকার অর্থ বাণিজ্য
*************************************************************************************

হারুন-অর-রশিদ রবি:-গাংনী উপজেলার ভাটপাড়া (কুঠি) মাধ্যমিক বিদ্যালয়ে ৪জন শিক্ষক নিয়োগে চরম অনিয়ম পরিলক্ষিত হয়েছে। বিজ্ঞপ্তি ছাড়াই সম্পূর্ণ অযোগ্য ব্যক্তিদেরকে শিক্ষক পদে নিয়োগ দেয়া হয়েছে এবং তাদের কাছ থেকে আদায় করা হয়েছে মোটা অংকের উৎকোচ। যাদেরকে নিয়োগ দেয়া হয়েছে তাদের মধ্যে একজন ব্যাতীত আর কেউ নিবন্ধনধারী কিংবা ইনডেক্সধারী নয়। অনিয়মতান্ত্রিক উপায়ে এ নিয়োগকে কেন্দ্র করে উক্ত প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারী ও এলাকাবাসীদের মধ্যে চলছে চরম অসনেত্মাষ।

জানা গেছে, ভাটপাড়া মাধ্যমিক বিদ্যালয়ে গত ১৫ ডিসেম্বর তারিখে গোপনীয়ভাবে সহকারী প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষক পদে মোট ৪ জনকে নিয়োগ দেয়া হয়েছে। এ নিয়োগের বিপরীতে কোন পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়নি। অথচ উক্ত প্রতিষ্ঠানের সভাপতি আব্দুল মজিদ ডালিম একক ক্ষমতা প্রয়োগ করে প্রধান শিক্ষক নুরুল ইসলামকে ম্যানেজ করে উক্ত পদে নিয়োগ দেয়া হয়। নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের মধ্যে রয়েছেন সহকারী প্রধান শিক্ষক পদে মশিউর রহমান (বর্তমানে উক্ত প্রতিষ্ঠানে সহকারী শিক্ষক হিসাবে কর্মরত), সহকারী শিক্ষক পদে ইয়ারুল ইসলাম, জেবুন্নাহার ও মহিরুল ইসলাম। এদের সকলের বাড়ি নওপাড়া গ্রামে। সহকারী প্রধান শিক্ষক পদে গত ৩ বছর ধরে রাশেদুল ইসলাম নামের এক শিক্ষক নিয়োগ প্রাপ্ত হয়ে কর্মরত থাকার পরেও নতুনভাবে মশিউর রহমানকে উক্ত পদে নিয়োগ দেয়া হয়েছে। আবার নিয়ম অনুযায়ী শিক্ষক নিয়োগের ক্ষেত্রে প্রার্থীদের অবশ্যই নিবন্ধনধারী অথবা ইনডেক্সধারী হবার বিধান থাকলেও সেক্ষেত্রেও তা মানা হয়নি। সহকারী শিক্ষক পদে নিয়োগপ্রাপ্ত ৩ জনের কেউই ইনডেক্সধারী কিংবা নিবন্ধনধারী নয়। অথচ সম্পূর্ণ অবৈধভাবে তাদেরকে নিয়োগ দেয়া হয়েছে শুধুমাত্র রেজুলেশনের উপর নির্ভর করে। শুধু তাই নয়, শূণ্য পদ সৃষ্টি না হওয়া সত্বেও তাদেরকে কিভাবে নিয়োগ দেয়া হলো তা কারোরই বোধগম্য নয়। এ নিয়ে উক্ত প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক-কর্মচারী ও এলাকাবাসীদের মধ্যে চরম অসনেত্মাষ বিরাজ করছে।
এ ব্যাপারে ম্যানেজিং কমিটির সভাপতি আঃ মজিদ ডালিম বিজ্ঞপ্তি বাদেই নিয়োগের কথা স্বীকার করে বলেন, এলাকাবাসীর চাপের মুখে শিক্ষক নিয়োগ দেয়া হয়েছে। নিয়োগকৃতদের নিকট থেকে কোন অর্থ গ্রহণ করা হয়নি। প্রধান শিক্ষক নুরুল ইসলাম বলেন, সভাপতির কথা মোতাবেক শুধুমাত্র রেজুলেশনের মাধ্যমে তাদেরকে নিয়োগ দেয়া হয়েছে।
++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++++


Follow Us

গাংনী নিউজের পক্ষ থেকে সকল পাঠককে আন্তরিক শুভেচ্ছা । প্রিয় পাঠক, অত্যান্ত আনন্দের সাথে জানাচ্ছি যে, গাংনী নিউজ এখন থেকে ২৪ ঘন্টাই আপডেট করাহবে। আমাদের ঠিকানা-www.gangninews.com আমাদের সাইটে প্রবেশ করুন- এখানে ক্লিক করে এবং গাংনীর সব খবর সবার আগে জেনে নিন ধন্যবাদ।

Hot in week

Recent

Comments

ডাউনলোড করুন। ছবি দেখে ফন্টটি সেটাপ করুন এবং ফিক্স করুন।
item