গাংনীর সাহার বাটি গ্রামে শীতের সবজি রমরমা, চাষীরা মহা ব্যস্ত। ভাগ্য “কাওরান বাজারের” উপর।

ডেস্ক রিপোর্ট-গাংনীর পল্লি সাহারবাটি গ্রামে শীতকালিন সবজি -ফুলকপি, বাধাকপি, মুলা, শাক প্রভিতি শিতকালিন ফসল প্রতি বছর পর্যাপ্ত পরিমান হয়ে থাক...

ডেস্ক রিপোর্ট-গাংনীর পল্লি সাহারবাটি গ্রামে শীতকালিন সবজি -ফুলকপি, বাধাকপি, মুলা, শাক প্রভিতি শিতকালিন ফসল প্রতি বছর পর্যাপ্ত পরিমান হয়ে থাকে । প্রতি বছরের মত এবারেও তার ব্যতিক্রম নয়,প্রচুর পরিমান শীতকালিন সবজি চাষ হয়েছে । কৃষকরা মহা আনন্দে তাদের শশ্য ঘরে তুলতে ব্যস্ত হয়ে উঠেছেন । এই সকল শিতকালিন সবজি বেশির ভাগই চলে যাচ্ছে ঢাকার উদ্দেশ্যে। এখন কৃষকদের ভাগ্য “কাওরান বাজারের” উপর। বেশির ভাগ খেত্রেই দেখা যায় ব্যবসায়ীকদের সিন্ডিকেটের কারনে কৃষকরা তাদের ফসলের ন্যজ্যামূল্য থেকে বন্চিত হয়। কোন কোন চাষীর অভিযোগ তারা ন্যজ্যামূল্য না পেলেও কিছুই করার থাকেনা কারন কাওরান বাজারের ব্যবসায়ীকরা যা করে তাই তাদের বাধ্যহয়ে মেনে নিতে হয়। কিন্তু সাধারন ক্রেতারা বেশি দাম দিয়েই এই সকল সবজি ক্রয় করে থাকে। এই ব্যপারে সরকারী ও বেসরকারী উদ্দ্যেগ নিলে চাষীরা উপকৃত হবে বলে অনেকেরই ধারনা।

Follow Us

গাংনী নিউজের পক্ষ থেকে সকল পাঠককে আন্তরিক শুভেচ্ছা । প্রিয় পাঠক, অত্যান্ত আনন্দের সাথে জানাচ্ছি যে, গাংনী নিউজ এখন থেকে ২৪ ঘন্টাই আপডেট করাহবে। আমাদের ঠিকানা-www.gangninews.com আমাদের সাইটে প্রবেশ করুন- এখানে ক্লিক করে এবং গাংনীর সব খবর সবার আগে জেনে নিন ধন্যবাদ।

Hot in week

Recent

Comments

ডাউনলোড করুন। ছবি দেখে ফন্টটি সেটাপ করুন এবং ফিক্স করুন।
item