গাংনীতে গণ-স্মারকলিপি সংগ্রহ জলবায়ু পরিবর্তনে এদেশ সর্বোচ্চ ঝুকিপূণ -একেএম শফিকুল আলম।

গাংনী থেকে সাইদুর রহমানঃ জলবায়ূ পরির্বতনের ফলে আমরা কঠিন দুর্ভোগ পর করছি। সমপ্রতি জলবায়ূ ঘটিত দুযোর্গ অনাবৃষ্টি, খরা, বন্যা ঝড় ও জল্লোর্চ্ছ...


গাংনী থেকে সাইদুর রহমানঃ জলবায়ূ পরির্বতনের ফলে আমরা কঠিন দুর্ভোগ পর করছি। সমপ্রতি জলবায়ূ ঘটিত দুযোর্গ অনাবৃষ্টি, খরা, বন্যা ঝড় ও জল্লোর্চ্ছাস বৃদ্ধি পাচ্ছে। গ্রীন হাউজ গ্যাস উদগিরণে বায়ূ মন্ডলে কার্বন-ডাই অক্সাইডের পরিমান বাড়ছে, বাড়ছে বৈশ্বিক উঞ্চতা। উনত্মত দেশগুলোর জাহাজ, কলকারখানা ও কয়লা এবং বাংকার অয়েল ব্যবহার এর জন্য দায়ী। উন্নত দেশগুলোর কারণে আমাদের দেশের মত উন্নয়নশীল দেশ মারাত্মক জলবায়ুর ঝুকির মধ্যে পড়ছে। তাই আসছে ডিসেম্বর ডেনমার্কের কোপেনহেগেনে জলবায়ূ বিষয়ে অনুষ্ঠিত বিশ্ব নেতৃবৃন্দের সভায় উন্নয়নশীল দেশ গুলোর সুবিধা বিবেচনা করে সচ্ছ ও নায্য জলবায়ূ চুক্তি স্বাক্ষর করতে হবে। গতকাল গাংনীতে স্বদেশ আয়োজিত জলবায়ূ ন্যায্যতা, গণ-প্রচারিভাযানে গণ-স্মারকলিপি সংগ্রহ অনুষ্টানে উপজেলা পরিষদ চেয়ারম্যান একেএম শফিকুল আলম উপরোক্ত কথাগুলো বলেন। সিডিপি’র সহযোগিতায় অনুষ্টানের সহআয়োজক হিসেবে আশ্রয় সমাজ উন্নয়ন সংস্থা, সুবাহ সামাজিক উন্নয়ন সংস্থা ও শানঘাট পল্লী উয়ন্নয়ন সংস্থার কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
স্বদেশ হিউম্যান অ্যাসিস্ট্যান্স সোসাইটির সভাপতি আক্তারুজ্জামান বকুলের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন আশ্রয় নির্বাহী পরিচালক রেজা আহমেদ, আমতৈল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান, স্বদেশ নির্বাহী পরিচালক মাজেদুল হক মানিক, গাংনী প্রেস ক্লাব্‌ সভাপতি প্রভা. হারুন-অর রশিদ রবি, সাংবাদিক মুক্তাফিজুর রহমান, সাইদুর রহমান ও তাহেরুল ইসলাম তপন প্রমূখ।
গত শনিবার থেকে মেহেরপুর শহর ও গাংনী শহরের বিভিন্ন স্থানে গন স্বারকলিপি সংগ্রহ করা হয়।

Follow Us

গাংনী নিউজের পক্ষ থেকে সকল পাঠককে আন্তরিক শুভেচ্ছা । প্রিয় পাঠক, অত্যান্ত আনন্দের সাথে জানাচ্ছি যে, গাংনী নিউজ এখন থেকে ২৪ ঘন্টাই আপডেট করাহবে। আমাদের ঠিকানা-www.gangninews.com আমাদের সাইটে প্রবেশ করুন- এখানে ক্লিক করে এবং গাংনীর সব খবর সবার আগে জেনে নিন ধন্যবাদ।

Hot in week

Recent

Comments

ডাউনলোড করুন। ছবি দেখে ফন্টটি সেটাপ করুন এবং ফিক্স করুন।
item