এস এ গেমস এ স্বর্ণ জীতে ইতিহাস গড়লেন গাংনীর হামিদুল।

আবু হোসেন:- বাংলাদেশে এই প্রথম এস এ গেমস এ ভার উত্তোলনে সোনা জিতে ইতিহাস গড়লেন মেহেরপুরের গাংনী উপজেলার থানা পাড়ার হামিদুল ইসলাম। জানা গেছে ...

আবু হোসেন:- বাংলাদেশে এই প্রথম এস এ গেমস এ ভার উত্তোলনে সোনা জিতে ইতিহাস গড়লেন মেহেরপুরের গাংনী উপজেলার থানা পাড়ার হামিদুল ইসলাম। জানা গেছে ১১ তম সাউথ এশিয়া গেমস এ বাংলাদেশে প্রথম স্বর্ণ পদক পেয়েছে ৭৭ কেজি ক্যাটাগরির ভারোত্তোলনে বাংলাদেশের মেহেরপুর জেলার গাংনী থানা পাড়ার হামিদুল ইসলাম স্নেচে ১১৯ কেজি এবং ক্লিন এন্ড জার্কিং এ ১৪৮ কেজি ভারোত্তোলন করে স্বর্ণ পদক জয় করেছেন গতকাল সোমবার। এ ব্যাপারে ঢাকায় অবস্থানরত হামিদুল ইসলামের সাথে গাংনী নিউজের পক্ষ থেকে যোগাযোগ করা হলে তার ওসত্মাদ গাংনীর মোয়াজ্জেম জিমন্যাষ্টিক ক্লাবের প্রতিষ্ঠাতা মোয়াজ্জেম হোসেন বলেন ১৯৯১ সালে হামিদুল ইসলাম গাংনী উপজেলা বাজারে তার মামার দোকানে কাজ করতো। দিনে সুযোগ না থাকায় রাতে প্রাক্টিস করত। ১৯৯২ সালে সে প্রথম জাতীয় পর্যায়ে খেলায় অংশ গ্রহণ করে। বর্তমানে সে বাংলাদেশ সেনা বাহিনীতে চাকুরীরত এ পর্যনত্ম সে জাতীয় পর্যায়ে ১৬টি স্বর্ণ পদক পেয়েছে। উল্লেখ্য ২০০৬ সালের কলম্বো এস এ গেমসে হামিদুল ইসলাম একই ইভিন্টে দেশের পক্ষে ব্রোঞ্জ পদক জিতলেও রোপ্য পদক জয়ী ডোপ টেষ্টে প্রজেটিভ প্রমানিত হলেও হামিদুলকে রোপা বিজয়ী ঘোষনা দেওয়া হয়। হামিদুল ইসলাম মেহেরপুরের পিরোজ পুর গ্রামের আব্দুল হান্নান ও হেনা বেগমের বড় ছেলে বুদ্ধি হওয়ার পর থেকে হামিদুল ইসলাম, ইকরামূল হক, আশাদুল হক গাংনীতে তার মামা বাড়িতে বড় হয়। সেই থেকে তারা গাংনীতে অবস্থান করছে। হামিদুলের ছোট ভাই ইকরামূল হক এবারের এস এ গেমসের ভারোত্তোলনে রোপ্য পদক পেয়েছে। খেলার কারণে হামিদুল হক, ইকরামূল হক ও বাংলাদেশ সেনাবাহিনীতে চাকুরীরত তাদের ছোট ভাই আশাদুল হক বাংলাদেশ আনছার বাহিনীতে চাকুরীরত। ওসত্মাদ মোয়াজ্জেম হোসেন আরও বলেন আমার স্বপ্ন সফল হয়েছে। আমার ছেলেরা সোনা জিতেছে।

Follow Us

গাংনী নিউজের পক্ষ থেকে সকল পাঠককে আন্তরিক শুভেচ্ছা । প্রিয় পাঠক, অত্যান্ত আনন্দের সাথে জানাচ্ছি যে, গাংনী নিউজ এখন থেকে ২৪ ঘন্টাই আপডেট করাহবে। আমাদের ঠিকানা-www.gangninews.com আমাদের সাইটে প্রবেশ করুন- এখানে ক্লিক করে এবং গাংনীর সব খবর সবার আগে জেনে নিন ধন্যবাদ।

Hot in week

Recent

Comments

ডাউনলোড করুন। ছবি দেখে ফন্টটি সেটাপ করুন এবং ফিক্স করুন।
item