মেহেরপুরের গাংনীতে সংবর্ধনাকে কেন্দ্র করে আওয়ামীলীগের দু’ গ্রুপের মুখোমুখি সংঘর্ষ।। গাংনী শহর রনক্ষেত্র।। গুলি বোমা নিক্ষেপ আহত ৬১ ।। পুলিশের গুলি ও ট

নিউজ ডেস্ক- গাংনীতে এম এ খালেকের গন সংবর্ধনাকে কেন্দ্র করে আওআমীলিগের দু পক্ষের মধ্যে তুমুল সংঘর্ষ সৃষ্টি হয়েছে ২৪শে মার্চ বিকেল ৫ টা হতে টা...


নিউজ ডেস্ক-
গাংনীতে এম এ খালেকের গন সংবর্ধনাকে কেন্দ্র করে আওআমীলিগের দু পক্ষের মধ্যে তুমুল সংঘর্ষ সৃষ্টি হয়েছে ২৪শে মার্চ বিকেল ৫ টা হতে টানা ১ঘন্টা এ সংঘর্ষ চলতে থাকে। ঘন্টাব্যাপী রক্তক্ষয়ী সংঘর্ষে গাংনী শহর রনক্ষেত্রে পরিণত হয়। সংঘর্ষে উভয় গ্রুপের আহত হয়েছে অর্ধশতাধিক নেতা কর্মী। আহতদের মধ্যে মকবুল গ্রুপের সুন্নত মন্ডলের ছেলে ইকরামুল হোসেন(২৫),লিয়াকতের ছেলে আব্দুল হালিম,বাম হাতে গুলি বিদ্ধ জেহের মন্ডলের ছেলে আমিরুল(৩০),জোড়পুকুরের কাওসার(২০),সাবেক ইউপি চেয়ারম্যান শমসের আলীর ছেলে সরোয়ার(৬০),গাংনী থানা ছাত্রলীগের আহবায়ক মৃত মোশারফ হোসেনর ছেলে ইসমাইল হোসেন(২৮), সাহারুল (২৭), মাথায় আঘাতপ্রাপ্ত নাহারুল এবং খালেক গ্রুপের নেতা সেলিম(৩০),শিশির পাড়ার নুর ইসলামও ম্যাগা মোবাইল ফোন ষ্টেশনের মালিক রফিকুলের (৩২) অবস্থা আশংকাজনক। আহতদের গাংনী হাসপাতাল, মেহেরপুর সদর হাসপাতাল ও কুষ্টিয়া হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, এম এ খালেক প্রধান মন্তীর সাথে চিন শফর শেষে দেশে ফিরে ২৪শে মার্চ ঢাকা থেকে গাংনীর পথে রওনা হয়।এদিকে খালেক সমর্থীত কর্মীরা এম এ খালেকে গন সংবর্ধনা দেওয়ার জন্য সকল প্রস্তুতি সম্পন্ন করে ব্যপক আয়োজনের মধ্যে অপেক্ষা করতে থাকে।অন্য দিকে সাবেক এমপি মকবুল হোসেন সমর্থীত নেতা কর্মিরা এ গন সংবর্ধনাকে প্রত্যাক্ষান করে। এবং দলে-দলে গ্রামাঞ্চল থেকে প্রচুর পরিমান জনসমাবেত হতে থাকে। বিকেল ৫ টার দিকে খালেকের লোকজন ব্যান্ড বাজিয়ে গাংনী বাসষ্ট্যান্ডে সংবর্ধনা স্থলে উললাস করছিলো। এসময় দু গ্রুপের লোকজন কুটুক্তি করলে উভয়ের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া এবং সংঘর্ষ বেঁধে যায়। ঘন্টা ব্যাপী চলে ধাওয়া পাল্টা ধাওয়া। এ সময় দু গ্রুপের মধ্যে হতে শুরু হয় গোলাগুলি ও বোমা নিক্ষেপ এ সময় পুলিশ হতবাক হয়ে যায়। পরবর্তিতে রাব পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে ৩ রাউন্ড গুলি ও কয়েকটি টিয়ারসেল নিক্ষেপ করে। এসময় ব্যপক লাঠির্চাজ করে।পরবর্তিতে পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রনে আসলে কড়া পুলিস পাহারার মধ্যে দিয়ে এম এ খালেক রুট পরিবর্তন করে বাই রুটে গাংনী প্রবেশ করে এ সময় গাংনী বাসষ্ট্যন্ড প্রাফিক মোড়ে তাকে সিমিত পরিসরে সংবর্ধনা দেওয়া হয়।বর্তমানে গাংনী বাজার থমথমে অবস্থা বিরাজ করছে।
এব্যপারে এম এ খালেকের বক্তব্য-এ ঘটনা পরিকল্পিত ভাবে ঘটানো হয়েছে এবং তিনি সরাসরি সাবেক এমপি মকবুল হোসেনকে দায়ী করেন। অন্য দিকে মকবুল হোসেন বলেন-জনগন গন সংবর্ধনাকে মেনে না নিলে আমি কি করবো? সংঘর্ষ শৃষ্টি করেছে এম এ খালেকের লোকেরা।
উপেজলা চেয়ারম্যেন এ.কে.এম শফিকুল আলম বলেন আমরা ও প্রশাসন মিলে আপ্রান চেষ্টা করেছি সংঘর্ষ জেনো না হয় কিন্তু মাঝ খান থেকে তুচ্ছ উষকানীতে এ অপ্রত্যাষিত ঘটনা ঘটে গেল।

Follow Us

গাংনী নিউজের পক্ষ থেকে সকল পাঠককে আন্তরিক শুভেচ্ছা । প্রিয় পাঠক, অত্যান্ত আনন্দের সাথে জানাচ্ছি যে, গাংনী নিউজ এখন থেকে ২৪ ঘন্টাই আপডেট করাহবে। আমাদের ঠিকানা-www.gangninews.com আমাদের সাইটে প্রবেশ করুন- এখানে ক্লিক করে এবং গাংনীর সব খবর সবার আগে জেনে নিন ধন্যবাদ।

Hot in week

Recent

Comments

ডাউনলোড করুন। ছবি দেখে ফন্টটি সেটাপ করুন এবং ফিক্স করুন।
item